• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন |

বাংলাদেশি বাইক চালকের খোঁজে আসামে তোলপাড়

সিসি নিউজ ডেস্ক।। এক বাংলাদেশির খোঁজে চার দিন ধরে চিরুনি অভিযান চলছে ভারতের আসামে। গত ২৯ জুন ঈদুল আজহার দিনে বিজিবি ও বিএসএফের নির্দেশ অমান্য করে বাংলাদেশ থেকে মোটরসাইকেল চালিয়ে ভারতীয় সীমান্তে ঢুকে পড়েছিলেন ওই যুবক।

আজ সোমবার আসামভিত্তিক গণমাধ্যম নর্থইস্ট-লাইভ এই বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

খবরে বলা হয়, সিলেটের বিয়ানীবাজারের শেওলা-সুতারকান্দি স্থলবন্দর হয়ে ওই বাংলাদেশি সজোরে বাইক চালিয়ে ভারতের করিমগঞ্জ জেলায় প্রবেশ করেন। বন্দরের প্রবেশপথে বাংলাদেশ অংশে বিজিবি এবং ভারতের অংশে বিএসএফের কড়া নিরাপত্তাব্যবস্থা থাকলেও ওই যুবক এসব কোনো কিছুরই তোয়াক্কা করেননি।

এ ঘটনার জের ধরে সতর্ক অবস্থান নেয় করিমগঞ্জ থানা-পুলিশ। ওই বাংলাদেশির খোঁজে তারা চিরুনি অভিযান শুরু করে।

প্রাথমিক অভিযানে পুলিশ ওই বাইক ও একটি পরিত্যক্ত ব্যাগ উদ্ধার করলেও যুবকের কোনো হদিস পায়নি। পুলিশ জানায়, করিমগঞ্জ শহরের মাঝামাঝি এলাকায় মদনমোহন রোডে একটি দোকানের সামনে বাইকটি পার্ক করেছিলেন অভিযুক্ত যুবক। সেখানকার সিসি ক্যামেরায় বিষয়টি ধরা পড়লে তৎপর হয় পুলিশ এবং অভিযান চালিয়ে বাইকটিকে জব্দ করে তারা। বাইকটিতে বাংলাদেশের সিলেটের একটি নম্বর প্লেট সংযুক্ত আছে বলেও জানায় পুলিশ। এ ছাড়া শহরের মহারাজা হোটেলের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা ব্যাগটির মধ্যে পাওয়া গেছে একটি মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট, একটি প্রেসক্রিপশন, একটি মেডিকেল রিপোর্ট এবং বাংলাদেশি মোড়কের ভেতর কিছু পাউরুটি।

জানা গেছে, বিষয়টি নিয়ে এরই মধ্যে বাংলাদেশি সীমান্তরক্ষী বাহিনী বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পতাকা বৈঠক করেছে আসাম রাজ্যের করিমগঞ্জ থানা-পুলিশ ও বিএসএফ।

দুই দেশের নিরাপত্তা চৌকি ভেঙে যুবকের বাইক নিয়ে ভারতে প্রবেশের ঘটনায় সীমান্ত নিরাপত্তা নিয়ে নতুন করে প্রশ্ন দেখা দিয়েছে।

উল্লেখ্য, এ ধরনের বিপরীত ঘটনাও অতীতে দেখা গেছে। সে সময় বিএসএফ ও বিজিবিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে দুটি বিলাসবহুল পাজেরো বাংলাদেশে ঢুকে পড়েছিল। দীর্ঘদিন পর ওই পজেরোগুলোকে সিলেট শহর থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

উৎস: দৈনিক আজকের পত্রিকা


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ